Ads

Latest News Today | Finally aadhar linking not mandatory to bank and mobile number. supreme court new big update

সুপ্রিম কোর্ট আজ আধার আইন আইনের বৈধতা চ্যালেঞ্জ করে পিটিশনগুলির একটি ব্যাচের একটি সংবিধানের বেঞ্চের নি

য়ম অনুযায়ী বিভিন্ন পরিষেবা গ্রহণের জন্য আধারকে বাধ্যতামূলক সংযোগের জন্য নির্দিষ্ট সময়সীমা বাড়িয়েছে। 31 মার্চ 31 জমাদ্দারের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল, কিন্তু প্রধান বিচারপতি দীপক মুরার নেতৃত্বে গঠিত পাঁচজন বিচারপতির সমন্বয়ে গঠিত বিচারপতি 7 মার্চ বলেছেন যে, বায়োমেট্রিক স্কিমের সাংবিধানিক বৈধতা চ্যালেঞ্জ করার এবং তার বিরুদ্ধে চূড়ান্ত বিচারের আবেদন করা সম্ভব হবে না। সক্রিয় আইন বিচারপতি এ কে সিক্রি, এ। এ। খানউইলেখার, ডিই চন্দ্রচুদ ও অশোক ভূষণের সমন্বয়ে গঠিত বেঞ্চটি আগেই বলেছিলেন, যেহেতু বিষয়টি আর্থিক প্রতিষ্ঠানগুলির উপর প্রভাব ফেলবে, যেমন ব্যাংক ও স্টক এক্সচেঞ্জ, এটি একটি বিশাল সমস্যা তৈরি করবে যদি নির্ধারিত সময়সীমা শেষ মুহূর্তে বর্ধিত করা হয়েছিল .

সংবাদ 18 মোবাইল ফোনের মাধ্যমে আধার সংযোগের কোনও প্রয়োজন নেই, এসসি দ্বারা বৈধতা যাচাইয়ের রায় পর্যন্ত ব্যাংক অ্যাকাউন্ট 31 শে মার্চ পর্যন্ত সরকার কর্তৃক পরিচালিত বিভিন্ন পরিষেবা ও কল্যাণমূলক প্রকল্প গ্রহণের জন্য আধার সংযোগের পূর্বের সময়সীমা ছিল।
 নয়াদিল্লি: ফোনটির সঙ্গে আধার সংযোগের প্রয়োজন নেই, দিল্লির বৈধতা নিয়ে সুপ্রিম কোর্টের রায় পর্যন্ত নয়, সুপ্রিম কোর্ট মঙ্গলবার বাধ্যতামূলক সংযোগের জন্য সময়সীমা বাড়িয়ে দিয়েছে আধার আইনের বৈধতা চ্যালেঞ্জ করে পিটিশনগুলোর একটি ব্যাচের একটি সাংবিধানিক বেঞ্চ নিয়ম করে বিভিন্ন পরিষেবা গ্রহণের জন্য আধারের 31 মার্চ 31 জমাদ্দারের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল, কিন্তু প্রধান বিচারপতি দীপক মুরার নেতৃত্বে গঠিত পাঁচজন বিচারপতির সমন্বয়ে গঠিত বিচারপতি 7 মার্চ বলেছেন যে, বায়োমেট্রিক স্কিমের সাংবিধানিক বৈধতা চ্যালেঞ্জ করার এবং তার বিরুদ্ধে চূড়ান্ত বিচারের আবেদন করা সম্ভব হবে না। সক্রিয় আইন বিচারপতি এ কে সিক্রি, এ। এ। খানউইলেখার, ডিই চন্দ্রচুদ ও অশোক ভূষণের সমন্বয়ে গঠিত বেঞ্চটি আগেই বলেছিলেন, যেহেতু বিষয়টি আর্থিক প্রতিষ্ঠানগুলির উপর প্রভাব ফেলবে, যেমন ব্যাংক ও স্টক এক্সচেঞ্জ, এটি একটি বিশাল সমস্যা তৈরি করবে যদি নির্ধারিত সময়সীমা শেষ মুহূর্তে বর্ধিত করা হয়েছিল। সরকার বেসামরিক কল্যাণ পরিকল্পনার সাথে সাথে ব্যাংকিং ও ফোনের মতো গুরুত্বপূর্ণ সেবাগুলি যুক্ত করতে বাধ্য করে, বেনামি ও কালো টাকা তোলার জন্য প্রয়োজনীয় ছিল। এ ছাড়াও অন্যান্য জিনিসগুলির মধ্যে রয়েছে, ড্রাইভিং লাইসেন্স এবং ভোটার আইডি কার্ডের ভিত্তিতে আধার কার্ড লিঙ্ক করা বাধ্যতামূলক করা। গত বছরের 15 ডিসেম্বর, সুপ্রিম কোর্ট 31 মার্চ পর্যন্ত বর্ধিত করেছে। বিভিন্ন পরিষেবা ও কল্যাণমূলক প্রকল্পগুলির সঙ্গে আধারকে বাধ্যতামূলক করার জন্য সময়সীমা নির্ধারণ করা হয়েছে

আপনাদের সুবিধার জন্য ভিডিও টি দেওয়া হলো।ভালো লাগ্লে লাইক করতে শেয়ার করতে ভুলবেন না।

Like Our Facebook Page - https://www.facebook.com/bengalitechsquad

Follow Me On Instagram - https://www.instagram.com/bengalitechsquad/

Follow Me On Twitter - https://twitter.com/BengaliTs

Official Website - http://bengalitechsquad.blogspot.in

No comments

Powered by Blogger.