Ads

SBI News Today - State Bank of India, New Rules For SBI Customers, Minimum Balance


             today I'm going to tell you the truth of state bank..
SBI News Today - State Bank of India, New Rules For SBI Customers, Minimum Balance
দেশের বৃহত্তম ব্যাংকের সঞ্চয় ব্যাংক অ্যাকাউন্টের গ্রাহকরা প্রতি মাসে একটি নির্দিষ্ট ন্যূনতম ব্যালেন্স বজায় রাখতে প্রয়োজন। এসবিআই, যা বিভিন্ন ধরনের শাখায় পরিচালিত অ্যাকাউন্টের জন্য বিভিন্ন মাসিক গড় ব্যালেন্স (এমএবি) নির্দিষ্ট করেছে, যা অকার্যকরতার উপর নির্ভর করে অনুপস্থিতির জন্য জরিমানা জরিমানা করে। এর মানে হল যে একজন এসবিআই গ্রাহক মাসে মাসে অপ্রতুল মাসিক গড় ব্যালেন্স রাখেন, নির্ধারিত ন্যূনতম ব্যালেন্স থেকে বিচ্যুত কত কতজন তার দ্বারা নির্ধারিত শাস্তি প্রদেয় হওয়া প্রয়োজন।


এসবিআই তার ন্যূনতম ব্যালান্স রুলসগুলির সাথে অমান্য করার জন্য জরিমানা নির্ধারণের জন্য তার শাখাগুলিকে চার ধরনের শ্রেণীভুক্ত করেছে। এটি হচ্ছে: মেট্রো, গ্রামীণ, শহুরে এবং আধা-নগর। উদাহরণস্বরূপ, একটি এসবিআই গ্রাহক ব্যাংকের একটি মেট্রো বা শহুরে শাখার সাথে সঞ্চয়ী ব্যাঙ্ক অ্যাকাউন্ট ধারণ করে থাকে যার জন্য মাসিক মাসিক গড় ভারসাম্য বজায় রাখতে হবে। 3,000, ব্যাংকের ওয়েবসাইট অনুযায়ী- sbi.co.in।
এসবিআই সর্বনিম্ন ভারসাম্য বনাম শাখা টাইপ প্রয়োজন

1 অক্টোবর ২017 থেকে, ব্যাঙ্কের মেট্রো এবং শহুরে শাখায় এসবিআই গ্রাহক সঞ্চয় ব্যাংক অ্যাকাউন্ট ধারণ করে তাদের মাসিক গড় ভারসাম্য বজায় রাখতে হবে। এসবিআইয়ের ওয়েবসাইট অনুযায়ী 3,000 টাকা। আধা-শহুরে এসবিআই শাখার গ্রাহকরা ২000 সালের মাসিক গড় ২000 টাকা বজায় রাখতে হবে। যারা গ্রামীণ শাখায় এসবিআই সঞ্চয় ব্যাংক অ্যাকাউন্ট ধারণ করে তাদের ন্যূনতম মাসিক ভারসাম্য রক্ষণ করতে হবে। 1,000।
এসবিআই জরিমানা ন্যূনতম ব্যালেন্সের না রক্ষণাবেক্ষণের জন্য

মেট্রো / শহুরে শাখা: একটি মেট্রো বা শহুরে শাখার সঙ্গে এসবিআই গ্রাহকগণ একটি সঞ্চয় ব্যাংকের অ্যাকাউন্টে আটকে থাকেন এবং তাদের অর্থের পরিমাণ প্রায় Rs। 30-50 প্লাস জিএসএসটি তার মাসিক গড় ব্যালান্স বা এমএবি রুলসগুলির সাথে অমান্য নয়। এসবিআইয়ের ওয়েবসাইট অনুযায়ী, মেট্রো বা শহুরে শাখার সঞ্চয় ব্যাংক অ্যাকাউন্ট হোল্ডার মাসিক শেষ করে 50 শতাংশ পর্যন্ত মাসিক গড় ব্যালেন্সের হার (মাসিক গড় ভারসাম্য 1,500-3,000 টাকা) এর উপর জরিমানা করা হয়। 30 প্লাস জিএসটি এসবিআই মেট্রো এবং শহুরে শাখার মধ্যে, 50% এবং 75% এর মধ্যে ক্ষয়ক্ষতির সাথে সঞ্চয়ী ব্যাংক অ্যাকাউন্টগুলি Rs। 40 প্লাস জিএসটি, এসবিআই অনুযায়ী। 75 শতাংশেরও বেশি লোকের ঘাটতি থাকলেও তাদের চার্জ ধরা হবে না। 50 প্লাস জিএসটি, এসবিআই ওয়েবসাইট অনুযায়ী।

আধা-নগর / গ্রামীণ শাখা: আধা-শহুরে এবং গ্রামীণ এসবিআই শাখায় সঞ্চয় ব্যাংক অ্যাকাউন্ট ধারণ করে যাদের মাসিক গড় ভারসাম্য বজায় রাখতে হবে। 2,000 টাকা এবং 1,000 যথাক্রমে এই বিভাগে, এসবিআই একটি জরিমানা জরিমানা চার্জ ব্যাংকের ওয়েবসাইট অনুযায়ী, মাসিক গড় ব্যালান্স রুলস অনুসারে 50 শতাংশ পর্যন্ত হ্রাসের জন্য ২0 টি জিএসটি সুবিধা রয়েছে। 50-75 শতাংশ ঘাটতির সঙ্গে অ্যাকাউন্টগুলি প্রতি ব্যারেলকে জরিমানা করে। 30 শতাংশের মধ্যে 75 শতাংশের বেশি অর্থদণ্ডে অভিযুক্ত 40 প্লাস জিএসটি
এসবিআই ব্যাঙ্ক অ্যাকাউন্ট যা মাসিক গড় ব্যালান্স (এমএবি) প্রয়োজন হয় না

একই সময়ে, এসবিআই কিছু ধরনের অ্যাকাউন্ট অফার করে যা তাদের এমএবি বা মাসিক গড় ব্যালেন্সের প্রয়োজনীয়তা থেকে ছাড় পায় বেসিক সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্ট নামে একটি বিশেষ ধরনের ব্যাংক একাউন্টের অধীনে, এসবিআই কোনও নির্দিষ্ট মাসিক গড় ব্যালেন্স বজায় রাখতে গ্রাহকের প্রয়োজন নেই।

12
COMMENTSSBI এর বেসিক সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্ট হল মাসিক গড় ব্যালান্স বা ন্যূনতম ব্যালেন্সের প্রয়োজন থেকে বিনামূল্যে ব্যাঙ্ক অ্যাকাউন্টের মধ্যে। বেসিক সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্টের পরিবর্তে এসবিআইয়ের ওয়েবসাইট অনুযায়ী, অ্যাকাউন্টের ধরনগুলির মধ্যে রয়েছে আর্থিক অন্তর্ভুক্তি অ্যাকাউন্ট, কোন ফ্রিল অ্যাকাউন্ট, বেতন প্যাকেজ অ্যাকাউন্ট এবং ছোট অ্যাকাউন্ট।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই) এই বছরের জানুয়ারিতে বলেছিল যে, এটি সর্বনিম্ন ব্যালেন্সের রেঞ্জ এবং তার অ্যাকাউন্টের জরিমানা জরিমানা দেখছে। এসবিআই মুখপাত্রের বরাত দিয়ে এ তথ্য জানানো হয়। 2017-18 আট মাসের মধ্যে সঞ্চয় অ্যাকাউন্টে মাসিক গড় ব্যালেন্সের অপরিবর্তিত রাখার জন্য গ্রাহকদের কাছ থেকে দ্বিতীয় কোয়ার্টার মুনাফার চেয়ে 1,771.67 কোটি টাকা।

No comments

Powered by Blogger.