Ads

New Aadhaar News From UIDAI |To protect data, don’t opt for plastic or laminated Aadhaar card: UIDAI

New Aadhaar News From UIDAI |To protect data, don’t opt for plastic or laminated Aadhaar card: UIDAI

To protect information provided by holders of Aadhaar, the Unique Identification Authority of India (UIDAI) on Tuesday cautioned people against opting for plastic or laminated “smart” cards.
আধার হোল্ডারদের প্রদত্ত তথ্যের সুরক্ষার জন্য, ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়ার (ইউআইডিএআই) কর্তৃক মঙ্গলবার সতর্ক করে দিয়েছিল যে প্লাস্টিক বা লেমিনেটেড "স্মার্ট"
কার্ডের অননুমোদিত মুদ্রণ QR (দ্রুত প্রতিক্রিয়া) কোড নিরপেক্ষতা প্রদান করতে পারে বা এমনকি ব্যক্তিগত তথ্য প্রকাশের অনুমতি ছাড়াই ব্যক্তিগত তথ্য প্রকাশ করতে পারে, এটি মঙ্গলবার একটি বিবৃতিতে জানিয়েছে।
পাশাপাশি প্লাস্টিক বা লেমিনেটেড কার্ডের জন্য বেছে নেওয়া হ'ল আধার বিস্তারিত (ব্যক্তিগত সংবেদনশীল ডেমোগ্রাফিক তথ্য) সম্পর্কে ধারণা থাকা উচিত যা হোল্ডারদের জ্ঞাত সত্ত্বেও ভ্রান্ত উপায়ে ভাগ করা হবে, বিবৃতিতে আরও বলা হয়েছে।
ইউআইডিএআই-এর মতে, এটি দ্বারা পাঠানো আধার পত্র, একটি কাটওয়াত অংশ বা সাধারণ কাগজ বা মাধরের উপর ভিত্তি করে ডাউনলোডকৃত সংস্করণ পুরোপুরি বৈধ।

"যদি কোন ব্যক্তি একটি কাগজের ভিত্তিতে কার্ড থাকে তবে তার আধার কার্ড ল্যামিনেট পেতে বা টাকা পরিশোধ করে প্লাস্টিকের ভিত্তি কার্ড বা স্মার্ট আধার কার্ড পাওয়ার কোন প্রয়োজন নেই। ইউআইডিএআইয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা অজয় ​​ভূষণ পান্ডে এক বিবৃতিতে বলেন, স্মার্ট বা প্লাস্টিকের ভিতরের কার্ডের মতো কোন ধারণা নেই।

একটি প্লাস্টিক / পিভিসি শীটে আধার প্রিন্টিংয়ে ব্যক্তিগতভাবে 50 থেকে 300 টাকা বা তার চেয়েও বেশি খরচ করতে পারে ইউআইডিএআই। এটি যোগ করা হয়েছে যে, কালো এবং সাদা এমনকি ভিত্তি করে ডাউনলোডকৃত আধার কার্ডের প্রিন্ট আউটটি ইউআইডিএআই দ্বারা পাঠানো মূল আধার পত্রের মতই বৈধ।
পান্ডে জানান, কার্ড লোড করা, অথবা প্লাস্টিকের উপর মুদ্রণ করার জন্য অননুমোদিত সংস্থার সাথে আধার সংখ্যা বা ব্যক্তিগত বিবরণ ভাগ না করা।

এ ছাড়া সংস্থা কর্তৃক আধিকারিকদের নির্দেশনা দেওয়া হয়েছে যে, তাদের কাছ থেকে আধার তথ্য সংগ্রহ করা না হয়, এই ধরনের তথ্য বা আধার কার্ডের অননুমোদিত মুদ্রণ সংগ্রহ করার অপরাধে অপরাধমূলক অপরাধে দণ্ডনীয় অপরাধ।
"আমি মনে করি ইউআইডিএআই দ্বারা আরো অনেক কিছু করতে হবে। দুর্ভাগ্যবশত, জনগণকে মুদ্রিত আধার কার্ডের উপর নির্ভর করতে উৎসাহিত করার মাধ্যমে, ইউআইডিএআই ব্যক্তিগত তথ্য সুরক্ষার সাথে উভয় বিশ্বজুড়ে খারাপ অবস্থার সাথে শেষ হচ্ছে: তথাকথিত আধার কার্ড / চিঠিপত্রের ফটোকপি হচ্ছে প্রতারণা জালিয়াতি সহজতর করার জন্য এবং সেইসাথে কেন্দ্রীয় ইন্টারনেট ডেটাবেসের মতো বিপজ্জনক ব্যক্তিগত তথ্য প্রকাশ করে, "ইন্টারনেট ও সমাজের সেন্টার ফর থিঙ্ক ট্যাঙ্কার পলিসি ডিরেক্টর প্রণেশ প্রকাশ বলেন।

গত মাসে, ইউআইডিএআই আধার হোল্ডারদের গোপনীয়তা রক্ষার জন্য একটি দুই-স্তর নিরাপত্তা রাখে- এটি একটি ভার্চুয়াল শনাক্তকরণ চালু করে যাতে প্রকৃত সংখ্যা তাদের পরিচয় প্রমাণীকরণের জন্য ভাগ করা না হয়। একই সাথে, এটি বিভিন্ন উপাত্তগুলির মধ্যে ভিত্তি সংখ্যার স্টোরেজকে আরও নিয়ন্ত্রিত করে।

Like Our Facebook Page - https://www.facebook.com/bengalitechsquad

Follow Me On Instagram - https://www.instagram.com/bengalitechsquad/

Follow Me On Twitter - https://twitter.com/BengaliTechsqu1

Official Website - http://bengalitechsquad.blogspot.in

No comments

Powered by Blogger.